1. news@www.joybangla24tv.com : news :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০১:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
‘আমাদের রক্তের ভেতরে আওয়ামী লীগ’- সোহেল তাজ রাজধানীর উত্তরায় গার্ডার দুর্ঘটনা : ক্রেনচালকসহ ৯ জন গ্রেপ্তার রাজপথ থেকেই আওয়ামী লীগের জন্ম: ওবায়দুল কাদের বারবার নিরাপত্তার বিষয়টি লঙ্ঘন করেছে চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান ১৫ আগস্ট আপনজন হারিয়েছি তখন তাদের মানবাধিকার কোথায় ছিল? এএসপি মহরমকে শুধু বদলি নয়, স্থায়ীভাবে চাকরি থেকে বরখাস্ত করতে হবে: শম্ভু বিআরটি প্রকল্প বন্ধ করে প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্টদের গ্রেপ্তার দাবি ছাত্রলীগের ছেলেদের মারার উদ্দেশ্যই ছিল পুলিশের: এমপি শম্ভু রাজধানীর উত্তরায় গার্ডার চাপায় ৫ স্বজন হারিয়ে বেঁচে রইলেন নবদম্পতি প্রধানমন্ত্রীর নিরাপত্তা ঝুঁকিতে মাথায় রেখে ব্যবস্থা নেওয়া হয়েছে- ডিএমপি কমিশনার

সিলেটে আগামী ১ আগস্ট থেকে থানায় না গিয়ে ঘরে বসে সাধারণ ডায়েরি করতে পারবেন

  • প্রকাশিত: শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
  • ১৩ বার পড়া হয়েছে

সিলেটের ১১ থানায় আগামী ১ আগস্ট থেকে থানায় না গিয়ে কোনো ঝামেলা অথবা প্রশ্নের পর প্রশ্নের উত্তর না দিয়েই ঘরে বসে সিলেটের ১১ থানার নাগরিক সাধারণ ডায়েরি (জিডি) করতে পারবেন। দীর্ঘ প্রতীক্ষার পর এ অনলাইন জিডি সিস্টেম চালু হচ্ছে।

সিলেটের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমেদ পিপিএম এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামী ১ আগস্ট থেকে জেলার ১১টি থানায় হাতে লেখা জিডি আবেদন আর গ্রহণ করা হবে না। সাধারণ ডায়েরির জন্য সেবাপ্রত্যাশীরা নিজেই http://gd.police.gov.bd/ এই সাইটে গিয়ে নিজ নিজ মোবাইল নাম্বার ও এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন পূর্বক জিডি আবেদন করতে পারবেন।

তিনি আরও বলেন, সেবাপ্রত্যাশীরদের জন্য বাংলাদেশ পুলিশের জিডি সেবা সম্পূর্ণ ফ্রি। আপনার আবেদনটি সাধারণ ডায়েরির অর্ন্তুভুক্তির যোগ্য বিষয় হলে থানায় দায়িত্বরত ডিউটি অফিসার তাৎক্ষনিক আপনাকে জিডি নম্বর প্রদান করবে। যার একটি নোটিফিকেশন আপনার রেজিস্ট্রেশনকৃত মোবাইল নম্বরে ম্যাসেজ আকারে যাবে। জিডি আবেদন করার জন্য আপনাকে কোন ফোন-ফ্যাক্স কিংবা কম্পিউটারের দোকানে যাবার প্রয়োজন নেই। প্লে-স্টোর থেকে অনলাইন জিডি নামের এ্যাপসটি নামিয়ে নিমিষেই পাবেন আপনার প্রত্যাশিত সেবাটি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত                                                                                             

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট