1. news@www.joybangla24tv.com : news :
রবিবার, ২৯ মে ২০২২, ০১:৩৮ অপরাহ্ন
শিরোনাম:
প্রেসক্লাব নওয়াপাড়ার আহ্বায়ক কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রীকে কটুক্তির প্রতিবাদে ছাতক শহরে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা ছাতকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে দঃ খুরমা চ্যাম্পিয়ন মধু চাষে সফল বড়লেখার ইসলাম উদ্দিন শাজাহানপুরের সাবরুলে বিট পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত যশোরের ঝিকরগাছায় পুলিশের অভিযানে ফেনসিডিল সহ এক নারী মাদকব্যবসায়ী আটক শার্শার শ্যামলাগাছি-জিরানগাছা ৩কিঃমিঃ নতুন সংযোগ সড়কের উদ্বোধন করেন যুবলীগ নেতা নাজমুল ছাতকে সরকারীভাবে আভ্যন্তরিণ বোরো ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধন ছাতকে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ যারা যুক্তরাজ্যে বসবাসরত ছাতক পৌরবাসীর আহবায়ক কমিটি গঠন

বানারীপাড়ায় যেকোন সময়ে ঝুকিপূর্ন ব্রীজটি ধ্বসে ঘটতে পারে মারাত্মক দূর্ঘটনা

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ৩৩ বার পড়া হয়েছে

জাকির হোসেন:: বরিশালের বানারীপাড়ায় ঝুকিপূর্ন ব্রীজটি ধ্বসে যেকোন সময় ঘটতে পারে মারাত্মক দূর্ঘটনা। উপজেলার বাইশারী ইউনিয়নের ঝুকিপূর্ন এই ব্রীজটি হতে প্রতিনিয়ত হাজার হাজার মানুষও চলাচল এবং যান বাহন যাতায়াত করেন। ব্রীজটির অবস্থা বর্তমানে এতোটাই নড়বরে যেকোন সময় ভেঙ্গে পড়ে মারাত্মক দূর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।

ঝুকিপূর্ন এই ব্রীজটি অপসারন করে নতুন ব্রীজের দাবি এলাকাবাসীর সহ সকল মহলের। বানারীপাড়া উপজেলায় ৮ টি ইউনিয়নের মধ্যে নদীর পশ্চিম পাড়েই ৫ টি ইউনিয়ন। নদী পাড় হলেই বাইশারি ইউনিয়ন পঃ বাইশারী, ডুমুরিয়া, জসিম উদ্দিন, ইলুহার, মলুহার, বিহারিলাল, যাওয়ার এক মাএ রাস্তা বাইশারী ইউনিয়ন পরিষদের সামনের রাস্তাটি। আর এই রাস্তাটির এপার ওপারের একমাত্র সেতু বন্ধন এই ব্রীজটি। এখান থেকে প্রতি দিন হাজার হাজার মানুষ চলা ফেরা করে, প্রতি দিন শত শত ছাত্র -ছাএী স্কুল কলেজে যাওয়া আসা করে। আর সবারই জীবনের ঝুকি নিয়ে এই ঝুকিপূর্ণ এই ব্রীজটি পার হয়েই যাতায়াত করতে হয়। বর্তমানে ব্রীজটি অবস্থা এতোটাই বেহাল যে গাড়ি চলাচল করতে পারে না, এক সাথে ৪/৫ মানুষ চলতে পারে না। এতোটা সরু যার কারনে বিগত দিনে ব্রীজটি দুটি গাড়ি একসাথে পাড় হতে বেগ পোহাতে হতো। মানুষ হেটে যাওয়ার সময় সাবধানতা অবলম্বন না করলে গাড়িতে লাগে ধাক্কা লাগে।

এছাড়াও বিভিন্ন জায়গায় মাত্রাতিরিক্ত ভাবে ডেবে গিয়ে উচু নিচু হয়ে গেছে অনেক আগেই। এলাকাবসী থেকে জানা গেছে প্রায় ৫ বছর পর্যন্ত এ বেহাল অবস্থা। বর্তমানে ব্রীজটিতে বিপদ সংকেত লাল নিশান লাগানো হয়েছে। যা সবারই দৃশ্যমান। ওই এলাকার বাসিন্দা জাহিদ হাসান জানান, ব্রীজটি অনেক পুরোনো। তাই নতুন করে তৈরী করা দরকার। ঝুঁকি পূর্ন এই ব্রীজটি অপসারন করে পুনঃনির্মাণ এখন সময়ের দাবী।

নতুন ব্রীজের হওয়ার আগ পর্যন্ত বড় ধরনের দূর্ঘটনা এড়াতে বড় যান-বাহন চলা চল নিষেধাজ্ঞার দাবী জানিয়েছেন এলাকাবাসী। পাশাপাশি বরিশাল ২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম তালুকদার এমপি, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক সহ জনপ্রতিনিধিদের কাছে ব্রীজটি পুনঃ নির্মাণ দাবী জানিয়েছেন এলাকার সচেতন জনগন। তাদের আশা এমপি শাহে আলম যেভাবে বানারীপাড়ার উন্নয়ন করে যাচ্ছে সে তালিকায় স্থান পাবে বাইশারীর এই জরাজীর্ণ ব্রীজটিও। এর মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার উন্নতি ও আধুনিকতার ছোয়া পাবে এলাকায় মানুষ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত                                                                                             

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট