1. news@www.joybangla24tv.com : news :
রবিবার, ২৯ মে ২০২২, ০২:২৮ অপরাহ্ন
শিরোনাম:
ঝিকরগাছার ১০নং শংকরপুর ইউনিয়ন পরিষদের ২০২২/২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা প্রেসক্লাব নওয়াপাড়ার আহ্বায়ক কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত প্রধানমন্ত্রীকে কটুক্তির প্রতিবাদে ছাতক শহরে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা ছাতকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে দঃ খুরমা চ্যাম্পিয়ন মধু চাষে সফল বড়লেখার ইসলাম উদ্দিন শাজাহানপুরের সাবরুলে বিট পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত যশোরের ঝিকরগাছায় পুলিশের অভিযানে ফেনসিডিল সহ এক নারী মাদকব্যবসায়ী আটক শার্শার শ্যামলাগাছি-জিরানগাছা ৩কিঃমিঃ নতুন সংযোগ সড়কের উদ্বোধন করেন যুবলীগ নেতা নাজমুল ছাতকে সরকারীভাবে আভ্যন্তরিণ বোরো ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধন ছাতকে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ যারা

তারুণ্যের সাথে ছুটতে নতুন স্মার্টফোন ভিভো ওয়াই১৫এস

  • প্রকাশিত: রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ৪২ বার পড়া হয়েছে

সাইফ উদ্দীন আল-আজাদ, নিজস্ব প্রতিবেদকঃ- দেশে ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন নিয়ে এসেছে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। দুর্দান্ত ফিচারে সমৃদ্ধ স্মার্টফোনটির নাম ওয়াই১৫এস। আকর্ষণীয় দামের এই স্মার্টফোনটি দেশে আনার মধ্য দিয়ে তরুণদের স্মার্টফোন অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করছে ভিভো ।

গত ৭ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত ছিলো ওয়াই১৫এস স্মার্টফোনটির প্রি-বুকিং: আজ রবিবার ১২ ডিসেম্বর থেকে স্মার্টফোনটি দেশের সব ভিভো অথোরাইজড স্টোরগুলো থেকে কিনতে পাওয়া যাচ্ছে মাত্র ১২,৯৯০ টাকায়। এ ব্যাপারে ভিভো বাংলাদেশের এসিস্টেন্ট ম্যানেজার (পিআর) রিয়াসাত আহমেদ বলেন, ‘ভিভো’র ওয়াই সিরিজ মূলত তরুণদের জন্যই তৈরী করা হয়েছে। শতাব্দীর ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে ‘অন দ্যা গো’ মুডে চলার জন্য ওয়াই সিরিজের স্মার্টফোনগুলো ডিজাইন করা হয়েছে ।

তিনি আরো বলেন, ৫০০০ মিলিএম্পিয়ার ব্যাটারিযুক্ত ওয়াই১৫এস ফোনটি সবসময় ব্যবহারের জন্য খুবই উপযোগী । এছাড়াও ফোনটির অন্যান্য উল্ল্যেখযোগ্য ফিচারগুলোর মধ্যে রয়েছে এর সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট টেকনোলজি,পাওয়ারফুল এআই ডুয়েল ক্যামেরা ও স্টাইলিশ ডিজাইন।’ গ্রাহকের ফটোগ্রাফি অভিজ্ঞতাকে আকর্ষণীয় করবে ওয়াই১৫এস এর ১৩ মেগাপিক্সেল এআই ডুয়েল ব্যাক ক্যামেরা ও এফ ২.২ মানের বড় অ্যাপারচার। যা ফ্রেমিংয়ে মিনিট দেখানোর মাধ্যমে ছবির বিষয়বস্তু যেন উজ্জ্বল হয় তা নিশ্চিত করে। ফোনটি এমনভাবে ফিচার করা হয়েছে এতে যেকোন দৃশ্য সহজেই স্পষ্টভাবে ক্যাপচার বা ধারণ করা যায় ।

এছাড়াও এর ২ মেগাপিক্সেল সুপার ম্যাক্রো ব্যাক ক্যামেরা ৪ সেন্টিমিটার ফোকাসের মাধ্যমে খালি চোখে দেখা যায় না এমন সব ক্ষুদ্র বিষয়কে সহজেই ধারণ করতে পারে। ভিভো ওয়াই১৫এস’তে রয়েছে ১৩ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল সুপার ম্যাক্রো ক্যামেরা যার মাধ্যমে শুট করা ছবিগুলো জীবন্ত মনে হয়। আকর্ষণীয় সেলফি তোলার জন্য ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা । ভিভো ওয়াই১৫এস একবার সম্পূর্ণ চার্জ করার মাধ্যমে টানা ১৮.৭৪ ঘন্টা অনলাইন এইচডি মুভি স্ট্রিমিং বা ৭.৮৯ ঘন্টা পর্যন্ত টানা গেমিং করা যাবে।

তাছাড়া ওয়াই১৫এস সেটটি ৫ভি/১এ রিভার্স চার্জিং যোগ করে স্মার্টভাবে তৈরী করা হয়েছে যা ফোনটিতে পাওয়ার ব্যাংকের মত সাপোর্ট সিস্টেম প্রদান করে এবং এর মাধ্যমে ব্যবহারকারী সহজেই অন্যান্য ডিভাইস চার্জ করতে পারবে। ভিডিও স্ট্রিমিং,ইন্টারনেট সার্ফিং এবং গেমিং এ স্বাচ্ছন্দ্য আনতে ভিভো ওয়াই১৫এস’তে রয়েছে ৬.৫১ ইঞ্চি হেলো ফুলভিউ ডিসপ্লে এর পাশাপাশি এইচডি+ (১৬০০x৭২০) অসাধারণ রেজুলেশন।

শুধু তাই নয়, ওয়াই১৫এস’তে রয়েছে বিশেষ আই প্রোটেকশন মোড যা ক্ষতিকারক ব্লু লাইট ফিল্টার করে ব্যবহারকারীর চোখের চাপ রোধ করতে সাহায্য করে। ফলে স্ক্রিনটি দুর্দান্তভাবে উপভোগ করা যায়। ৮.২ মিলিমিটার হালকা বডি এবং ৩ ডি কার্ভড ব্যাক কভারে প্যাকড এই ফিচারটি খুবই আকর্ষণীয়। তারুণ্যের ব্র্যান্ড হিসেবে ভিভো তরুণদের স্মার্টফোন অভিজ্ঞতাকে আরো আকর্ষণীয় করে তুলতে ‘অন দ্যা গো’ জেনারেশনের জন্য ফোনের ফিচারগুলো ভিন্ন মাত্রায় কাস্টমাইজ করেছে। ওয়াই১৫এস’তে রয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ফেইস অ্যাক্সেস, বোকেহ মোড,সেলফি সফট লাইট ব্যান্ড, মাল্টি টার্বো ৩.০।

এছাড়া ভিভো ওয়াই১৫এস’তে আছে ৩জিবি+৩২ জিবি র্যাম ও রম যেখানে ডাউনলোড ও গেমিং এর পাশাপাশি রয়েছে বড় অনেক ফাইল স্টোরেজের সুবিধা । চমৎকার দুটি কালার নিয়ে এসেছে ফোনটি- মিস্টিক ব্লু ও ওয়েভ গ্রীন ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত                                                                                             

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট